• রোববার , ৫ এপ্রিল ২০২০

মেমোরি কার্ড কেনার আগে আপনি যে বিষয়গুলো খেয়াল করবেন।

স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ৬:০৪ এএম, ২৯ নভেম্বর ১৯ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৩ বার

হ্যালো ভিউয়ার্স সবাই ভালো আছেন। আজকে আমি আলোচনা করবো মেমোরি কার্ড নিয়ে। আমরা মূলত সবাই মেমোরি কার্ড কিনে থাকি। কিন্তু মেমোরি কার্ড সম্পর্কে খুব একটা ভাল ধারণা নাই বললেই চলে। দোকানে যাই আবার টাকা দিয়ে মেমোরি কার্ডটা কিনে নেয়া অানা হয়। কিন্তু আমরা কি একবার চিন্তা করছি ?যে আমরা মেমোরি কার্ড কিনে ঠকে যাচ্ছে না তো?
এরকম প্রশ্ন হয়তো আজকে আমার মুখ থেকে শুনলেন। এর আগে যদি এরকম প্রশ্নটা না শুনে থাকেন। তাহলে অবশ্যই আপনি মেমোরি কার্ড নিয়ে ওরকম চিন্তা ভাবনা করেন নাই। তবে আজকে যেহেতু আমার কাছ থেকে এই প্রশ্নটিই শুনেছেন। তবে আমি এই প্রশ্নের সমাধান আপনাদের কাছে পানির মত সহজ করে সমাধান করব। আশাকরি সবাই মনোযোগ দিয়ে আমার আর্টিকেলটি পড়তে থাকবেন।

আমাদের দৈনিক কাজে স্বপ্নের মধ্যে মেমোরি কার্ডটা অবশ্যই থাকা দরকারি। কারণ আমরা কমবেশি সবাই কোন কিছু ভিডিও আকারে ধারণ করে থাকি। বা কোন ছবিও সংরক্ষণ করতে পারি। বা কোন এমপি৩ ফাইল রাখার মত প্রয়োজন পড়লে। সেখানে একই মেমোরি কার্ড ব্যবহার করা অত্যন্ত প্রয়োজন। তাই আমাদের একটি মেমোরি কার্ড কেনার প্রয়োজন পড়লে একটু বুঝেশুনে কেন দরকার।

মেমোরি কার্ড কেনার ক্ষেত্রে একটু ভালো মানের মেমোরি কার্ড করার চেষ্টা করবেন। আবার স্টারেজ এর দিক থেকে চিন্তা করে দেখে মেমোরি কার্ড কেনার চিন্তা করবেন। কেননা- মেমোরি কার্ড কিনলে একবারই কেনা ভালো। আপনার যদি স্মার্টফোন এর জন্য কেনার জন্য চিন্তা করেন তাহলে। একটু ভালো মনের এসডি কার্ড কেনার চিন্তা করবেন। সবসময় মেমোরি কার্ড এর স্পেসফিকেশন দেখে মেমোরি কার্ড কিনেবন। আর যদি আপনি ২০০ টাকা দিয়ে ৮ থেকে ১৬ জিবি মেমোরি কার্ড কেনার চিন্তা করেন। তাহলে এটি আপনার জন্য সেরা ভুল হবে। এসব এসডি কার্ড মোবাইল কে স্লো করে ফেলে। এবং এসব মেমোরি কার্ড স্লো কাজ করবে। ফাইল ট্রা্সফার এবং ফাইল মেমোরিতে লোড করার সময়। আবার কিছু কিছু সময়ে ফাইল ইরোর বা ডিলিট হতে যেতে পারে আপনার অজান্তেই। যদি এমন হয় আপনার খুব দরকারী একটি ফাইল আপনি এসডি কার্ড এর মধ্যে রাখলেন। তারপর আপনার অজান্তে সেই ফাইল হারিয়ে গেল। তখন আপনার কেমন লাগবে? তাই আমি বলি যদি মেমোরি কার্ড কেনেন তাহলে ক্যাপাসিটি দেখেন তারপর কিনেন। সস্তা মেমোরি কার্ড থেকে ১০০ হাত দূরে থাকুন।