• শনিবার , ৪ এপ্রিল ২০২০

ডোমেইন হোস্টিং কেনার জন্য কয়েকটি সেরা কোম্পানিগুলি।

স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ২:০২ এএম, ৩০ নভেম্বর ১৯ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫ বার

আসসালামু ওয়ালাইকুম। আশা করি সবাই আপনারা ভালই আছেন। আমিও ভালোই আছি। আজকে আমি একটি জরুরী পোষ্ট নিয়ে এসেছি আপনাদের মাঝে যদি আমাদের প্রয়োজন। আমরা যারা অনলাইনে আছে তারা প্রতিনিয়ত ডোমেইন কিনে থাকি। লোক আছে যারা আছে তারা ভালো ভালো কোম্পানির নাম জানলেও নতুন যারা যারা আছে তারা অনেকে জানেনা। তাই আজকের আর্টিকেলটিতে আমি কয়েকটি কোম্পানির নাম বলবো। যেগুলোতে ডোমেইন কিনলে আপনারা ভাল ফলাফল পাবেন। আজকে আমার এই বিষয়টি আলোচনা করার মূল উদ্দেশ্য হচ্ছে। অনেকেই দেশি প্রোভাইডার বিশ্বস্ত মনে করে না। তাই আজকে ইন্টার্নেশনাল কিছু কোম্পানিকে আমি রিকমেন্ডেড করবো। রোজা থেকে আপনারা অনেক স্বল্পমূল্যে এবং অনেক ভাল সার্ভিস পাবেন। কথা না বাড়িয়ে আমি কয়েকটি কোম্পানিকে আপনাদের সামনে তুলে ধরি। আপনারা এখন শুরু থেকে শেষ পর্যন্ত আমার আর্টিকেলটি পড়তে থাকুন। আর যদি কোন সমস্যা থাকে থাকে বা কোন কিছু জানা থাকে তাহলে আমাকে কমেন্ট করে জানান।

Name.com

এই নামটি আমাদের কাছে অত্যন্ত পরিচত একটি নাম। অনেক বছর আগে থেকে হয়ত আপনারা নামটি শুনে এসেছেন। হ্যাঁ, এই কোম্পানি এর ডোমেইন সার্ভিস অনেক ভালো। আপনি যদি প্রথম বছরে কিনতে চান। তাহলে দুই থেকে তিন ডলার পর্যন্ত ডিসকাউন্ট পাবেন। আর রিনিউ করতে মোটামুটি ১৩ ডলার কত খরচ হতে পারে। এবং খুব সুন্দর একটি ড্যাশবোর্ড পাবেন। যা ব্যবহার করে অনেক মজার।

Namecheap.com

এই কোম্পানিটি হয়তো নতুনদের মধ্যে অনেক পরিচিত। কেননা এই কোম্পানিটি এখন যে পরিমাণ মার্কেটিং করতেছে আশা করি সবারই জানার কথা। তাছাড়া এ কম্পানি info, .biz. org .me .net, ডোমেইন অনেক সস্তা দামে বিক্রি করেছে তারা। এবং অনেক কিছুই প্রথম বছরের জন্য অনেকটাই ডিসকাউন্টে দিয়ে থাকে। তাছাড়া whois guard আপনি একসাথে ৮ বছরের জন্য নিতে পারবেন। এতে কোন প্রকার চার্জ কাটবে না। যদিও অন্যান্য কোম্পানি চার্জ কেটে থাকে। আবার আপনি যদি প্রথমে ডটকম ডোমেইন কিনেন তাহলে ৮ ডলার এর মধ্যেই কিনতে পারবেন। আবার এই কোম্পানি হোস্টিং এর ক্ষেত্রেও এরকম ডিসকাউন্ট দিয়ে থাকে। এখানে এক ডলারের কমেও প্রতি মাসে হোস্টিং ব্যবহার করা যায়। যেখানে অন্যান্য কোম্পানিগুলো ১ থেকে ৩ ডলার নিয়ে নিচ্ছে। আশাকরি বুঝতে পেরেছেন যে কতটা ভালো কোম্পানি।

আপনি ইন্টারন্যাশনাল কোম্পানি গুলো থেকে তখনই হোস্টিং কিনতে পারবেন। বা ডোমেইন কিনতে পারবেন যখন আপনার একটি কমেন্ট করার জন্য সিস্টেম থাকবে। আর যদি আপনার কোন শপিং কার্ড না থাকে তাহলে আপনি দেশের ভালো ভালো কয়েকটি প্রোভাইডার আছে তাদের কাছ থেকে নেয়াটাই আমি ভালো মনে করি। আশা করি আপনারা ক্লিয়ার ক্লিয়ার বুঝতে পারছেন।