• রোববার , ৫ এপ্রিল ২০২০

আপনার স্যামসাং গ্যালাক্সি ফোন এর ক্যামেরা আসছে না? এখনি ঠিক করে নিন

স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ১০:৩৬ এএম, ২৯ নভেম্বর ১৯ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৩ বার

অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে ত্রুটি বার্তা ‘সতর্কতা: ক্যামেরা ব্যর্থ হয়েছে এর অনেকগুলি প্রতিবেদন আমরা শুনেছি এবং স্যামসাংয়ের মালিকদের কাছে এটি প্রায়শই ঘটে বলে মনে হয়। সুসংবাদটি হলো এটি বিরক্তিকর হওয়ার সময় সম্ভবত এটি আপনার ক্যামেরায় ত্রুটিযুক্ত হওয়ার চেয়ে কোনও সফ্টওয়্যার সমস্যা।

নীচে বর্ণিত পদক্ষেপগুলি জটিল বা সময়সাপেক্ষ নয়, তবে আপনার চেষ্টা করার আগে আপনার ডিভাইসটির ব্যাটারিতে একটি শালীন চার্জ রয়েছে কিনা তা নিশ্চিত হওয়া উচিত। যদি ব্যাটারির স্তর খুব কম থাকে তবে ক্যামেরাটি প্রায়শই কাজ করবে না। তাই অন্য কিছু চেষ্টা করার আগে আপনার রায় কার্যকর হওয়া উচিত। বেশিরভাগ ক্ষেত্রে, এই সমাধানগুলি আপনার ডিভাইস থেকে কোনও ফটো বা ডেটা হারাতে জড়িত না। তবে আমরা যেটি হারাতে চাই না তার কোনও ব্যাক আপ করার পরামর্শ দিই। বিশেষত যদি এটি এমন একটি জায়গায় পৌঁছে যায় যেখানে আপনাকে কারখানার পুনরায় সেট করার প্রয়োজন হয়।
অ্যান্ড্রয়েডে ‘ক্যামেরা ব্যর্থ’ কীভাবে ঠিক করবেন: স্যামসং গ্যালাক্সি এস ১০ এবং এস ১০ প্লাস।

এমনকি স্যামসাং গ্যালাক্সি এস ফ্ল্যাগশিপগুলির সর্বশেষ পুনরাবৃত্তিও এই ত্রুটি থেকে মুক্ত নয়। গ্যালাক্সি এ। ১০ এবং এস ১০ প্লাস এর দুর্দান্ত (এবং ব্যয়বহুল) ক্যামেরা সরঞ্জাম দ্বারা আরও হতাশ করেছে। আগেরটা আগ গুগল প্লে স্টোর খোলার মাধ্যমে এবং আমার অ্যাপস এবং গেমগুলি পরীক্ষা করে আপনার অ্যাপ্লিকেশনগুলি আপ টু ডেট রয়েছে। তা খালি আপনার ফোনটি পুনরায় চালু করার চেষ্টা করুন। যদি এটি কাজ না করে, আপনি নিম্নলিখিত চেষ্টা করতে পারেন:
জোর করে ক্যামেরা অ্যাপ বন্ধ করুন

  • সেটিংস> অ্যাপ্লিকেশনগুলি খুলুন।
    ক্যামেরা অ্যাপ্লিকেশনটিতে সন্ধান করুন এবং ক্লিক
    ফোর্স স্টপ আলতো চাপুন।
    অ্যাপটি আবার খোলার চেষ্টা করুন এবং দেখুন যে আপনি এখনও একই সমস্যা পেয়ে যাচ্ছেন।

যদি এই সমাধানগুলির কোনওটিই কাজ না করে তবে আপনার এই তালিকাটি চালিয়ে যাওয়া উচিত এবং পুরানো ডিভাইসগুলির জন্য সমাধানগুলি চেষ্টা করা উচিত। এস ৯ এবং এস ৯ প্লাস দিয়ে শুরু করুন। মেনুতে শব্দটির শব্দটি সর্বদা সামান্য-আলাদা হতে পারে তবে বিকল্পগুলি একই থাকবে।
অ্যান্ড্রয়েডে ‘ক্যামেরা ব্যর্থ’ কীভাবে ঠিক করবেন: স্যামসং গ্যালাক্সি এস ৯  এস ৯ প্লাস।

আবার আপনি যদি বর্তমানে স্যামসাং গ্যালাক্সি এস সিরিজের দ্বিতীয় সর্বাধিক স্মার্টফোন ব্যবহার করছেন। তবে আপনার অ্যাপ্লিকেশনগুলির সবগুলি আপ টু ডেট রয়েছে চেকিং অপশন যদি এটি কাজ না করে। তবে আপনার ডিভাইসটি পুনরায় সেট করার চেষ্টা করুন। যদি এটি কাজ না করে তবে নীচের নির্দেশের তালিকাটি অনুসরণ করুন।

ক্যামেরা অ্যাপ্লিকেশন ক্যাশে সাফ করুন

সেটিংস > অ্যাপ্লিকেশনগুলি খুলুন।
ক্যামেরা অ্যাপ্লিকেশনটি সন্ধান করুন এবং আলতো চাপুন।
স্টোরেজে আলতো চাপ…
ক্যাশে সাফ করুন নির্বাচন করুন।

ক্যামেরা অ্যাপ্লিকেশন ডেটা সাফ করুন।

সেটিংস > অ্যাপ্লিকেশনগুলি খুল…
ক্যামেরা অ্যাপ্লিকেশনটি সন্ধান করুন এবং আলতো চাপুন।
স্টোরেজে আলতো চাপুন।
সাফ ডেটা নির্বাচন করুণ।

নিরাপদ মোডে বুট করুন।

কখনও কখনও তৃতীয় পক্ষের ক্যামেরা অ্যাপ্লিকেশনটি ডিফল্ট ক্যামেরা অ্যাপ্লিকেশান নিয়ে সমস্যা সৃষ্টি করতে পারে। তৃতীয় পক্ষের ক্যামেরা অ্যাপ্লিকেশানের কারণে সমস্যাটি হয়েছে কিনা তা সনাক্ত করার নিরাপদ মোডে বুট করা (যা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার অক্ষম করে) এরপরে আপনি সমস্যাটি সমাধান করতে সমস্যা অ্যাপটি আনইনস্টল করতে পারেন।

ডিভাইসটি পুরোপুরি বন্ধ করুন।

লোগোটি উপস্থিত না হওয়া পর্যন্ত টিপুন এবং ধরে রাখুন।
একবার লোগোটি পাওয়ার বোতাম এবং টিপুন এবং ভলিউম ডাউন বোতামটি ধরে রাখার জন্য উপস্থিত হয়
আপনার ডিভাইসের স্ক্রিনের নীচে নিরাপদ মোড উপস্থিত হলে বোতামটি ছেড়ে দিন।

সিস্টেম ক্যাশে সাফ করুন।

ডিভাইসটি বন্ধ করুন।

ভলিউম আপ বোতাম, বিক্সবি বোতাম এবং পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন।
যখন কোনও আদেশের বার্তা নেই এমন স্ক্রিনটি স্ক্রিনে আলতো চাপবে।
ক্যাশে পার্টিশনটি মোছার জন্য ভলিউম কীগুলি ব্যবহার করুন এবং এটি নির্বাচন করতে পাওয়ার বোতামটি ব্যবহার করুণ।
নিশ্চিত করতে হ্যাঁ নির্বাচন করুন।
এই ফ্ল্যাগশিপটিতে আশ্চর্যজনক ক্যামেরা উপভোগ করতে এই পরামর্শগুলি ব্যবহার করুন। ইরিনা এফ্রেমোভা দ্বারা অ্যান্ড্রয়েডপিআইটি।

ফ্যাক্টরি রিসেট।

ফ্যাক্টরি রিসেটটিতে ডিভাইসটিকে তার ডিফল্ট সফ্টওয়্যারটিতে ফিরিয়ে আনার সাথে জড়িত যা আপনার সমস্ত ডেটা এবং ফাইল সরিয়ে ফেলবে। তাই চেষ্টা করে দেখার আগে আপনি ব্যাক আপ রেখেছেন তা নিশ্চিত করুন।

ডিভাইসটি বন্ধ করুন।

ভলিউম আপ বোতাম, বিক্সবি বোতাম এবং পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন।
যখন কোনও আদেশের বার্তা নেই এমন স্ক্রিনটি স্ক্রিনে আলতো চাপুন।
ডেটা ।ফ্যাক্টরি রিসেটটি মুছতে এবং এটি নির্বাচন করার জন্য পাওয়ার বোতামটি ব্যবহার করতে ভলিউম কীগুলি ব্যবহার করুন।
নিশ্চিত করতে হ্যাঁ নির্বাচন করুন।

অ্যান্ড্রয়েডে ‘ক্যামেরা ব্যর্থ’ কীভাবে ঠিক করবেন: স্যামসং গ্যালাক্সি এস ৮ এবং এস ৮ প্লাস।

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর পূর্বসূরী, গ্যালাক্সি এস ৭ এর একটি নিকটাত্মীয়। সুতরাং প্রথমে আপনার এস ৭ এর জন্য পদক্ষেপগুলিও চেষ্টা করা উচিত তারা ক্যামেরা ব্যর্থতার সমস্যার সমাধান করে কিনা তা দেখার জন্য। যদি এটি কাজ না করে, নিম্নলিখিত অতিরিক্ত পদ্ধতি রয়েছে যা আপনি গ্যালাক্সি এস ৮ এ এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন:

কখনও কখনও পুরানো অ্যাপ্লিকেশনগুলি এই সমস্যার কারণ হতে পারে। আপনার ডিভাইসের সমস্ত অ্যাপ্লিকেশন আপডেট হয়েছে তা নিশ্চিত করুন। কোন অ্যাপ্লিকেশন আপডেট হয়েছে এবং কোনটি আপডেট করা উচিত তা পরীক্ষা করতে গুগল প্লে স্টোরে যান। এবং ‘আমার অ্যাপস এবং গেমস’ খুলুন। অ্যাপ্লিকেশনগুলি আপডেট করার পরে। ক্যামেরার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

গ্যালাক্সি এস ৮  নিরাপদ মোডে বুট করুন। প্রথমে ডিভাইসটি পুরোপুরি বন্ধ করুন। এরপরে, স্যামসং লোগোটি স্ক্রিনে উপস্থিত না হওয়া পর্যন্ত পাওয়ার বোতামটি ধরে রাখুন। তারপরে ফোনটি পুনরায় চালু হওয়া এবং স্ক্রিনের বাম নীচের কোণায় ‘নিরাপদ মোড’ উপস্থিত না হওয়া পর্যন্ত ভলিউম বোতামটি ধরে রাখুন। যদি ‘ক্যামেরা ব্যর্থ’ ত্রুটিটি নিরাপদ মোডে না ঘটে, তবে কিছু তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনটি সমস্যার কারণ করছে। ক্যামেরা ব্যর্থতা শুরু হওয়ার ঠিক আগে ইনস্টল হওয়া ব্যক্তিদের সাথে শুরু করে আপনি দায়বদ্ধ ব্যক্তির সন্ধান না করা পর্যন্ত একের পর এক অ্যাপ আনইনস্টল করুন।

অ্যান্ড্রয়েডে ‘ক্যামেরা ব্যর্থ’ কীভাবে ঠিক করবেন: স্যামসং গ্যালাক্সি এস ৭/ এস ৭ এজ

এই ফোনের সমস্ত পদক্ষেপের চেষ্টা করুন, যতক্ষণ না তাদের মধ্যে একটির আপনার ফোনের ক্যামেরার সমস্যা ঠিক না করে:

ফোনটি পুনরায় চালু করুন।

যদি পুনঃসূচনাটি কাজ না করে। সেটিংস> অ্যাপ্লিকেশনস> অ্যাপ্লিকেশন পরিচালক> ক্যামেরা অ্যাপ্লিকেশন দ্বারা ক্যামেরা অ্যাপ্লিকেশনটির ক্যাশে এবং ডেটা সাফ করুন। তারপরে ফোর্স স্টপ আলতো চাপুন।এবং স্টোরেজ মেনুতে যান, যেখানে আপনি সাফ ডেটা এবং সাফ ক্যাশে নির্বাচন করেন।
আপনার ক্যামেরা অ্যাপ্লিকেশন ডেটা এবং ক্যাশে সাফ করা যদি কাজ না করে তবে আপনার ক্যাশে পার্টিশনটি মুছুন। ফোনটি বন্ধ করুন, পাওয়ার, হোম এবং ভলিউম আপ বোতামগুলি একসাথে টিপুন এবং স্যামসং লোগোটি স্ক্রিনে পপ আপ না হওয়া পর্যন্ত ফোনটি ধরে রাখুন এবং ফোনটি তার পুনরুদ্ধার মোডে না যায়। মোছা ক্যাশে পার্টিশনটি স্ক্রোল করতে ভলিউম ডাউন বোতামটি ব্যবহার করুন এবং তারপরে পাওয়ার পাওয়ার বোতামটি টিপুন। আপনার কাজ শেষ হয়ে গেলে, আপনার ফোনটি পুনরায় চালু করুন।
যদি সেগুলি সব কাজ করে না, সমস্যাটি সম্ভবত স্মার্ট স্টে নিয়েই করতে হবে। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে রিয়ার ক্যামেরাটি শুরু হওয়ার পরে কোনও সফ্টওয়্যার ত্রুটি বলে মনে হচ্ছে, তবে কেবলমাত্র যখন এই ফাংশনটি চালু থাকবে, সম্ভবত স্মার্ট স্টে ইতিমধ্যে সামনের ক্যামেরাটি ব্যবহার করছে যখন আপনি স্ক্রিনটি দেখছেন তখন এটি সনাক্ত করে উপর. আপনার ফোনের প্রদর্শন সেটিংস মেনুতে যান এবং সাময়িকভাবে সমস্যাটি সমাধান করতে স্মার্ট স্টে বন্ধ করুন  স্যামসুংয়ের মতে, এর জন্য দীর্ঘমেয়াদী ফিক্সটি হ’ল আপনার ফোনের সফ্টওয়্যারটি আপ টু ডেট রয়েছে তা নিশ্চিত করা, যেহেতু একটি আপডেটে সফ্টওয়্যার ইস্যু ইতিমধ্যে ঠিক করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস এবং এস এজে ‘ক্যামেরা ব্যর্থ’ ত্রুটির রিপোর্টগুলি খুব কম, তবে কিছু ব্যবহারকারী তাদের অভিজ্ঞতা অর্জন করে। বেশিরভাগ ক্ষেত্রেই সমস্যাটি তৃতীয় পক্ষের অ্যাপ হিসাবে দেখা দেয় যা জিনিসগুলি গোলমেলে ফেলেছে তাই নিরাপদ মোডে বুট করাটাই এটি পরীক্ষা করার উপায়:

তোমার ফোন বন্ধ কর।

পাওয়ার কীটি টিপুন এবং ধরে রাখুন এবং যখন স্যামসাং লোগো উপস্থিত হবে, এটিকে ছেড়ে দিন এবং তার পরিবর্তে ভলিউম ডাউন বোতামটি ধরে রাখুন।
আপনার ফোনটি এখন নিরাপদ মোডে পুনঃসূচনা করা উচিত।

যদি ক্যামেরা এই মোডে কাজ করে তবে আপনার কোনও হার্ডওয়্যার বা ফার্মওয়্যার সমস্যা নেই। দুর্ভাগ্যক্রমে যদি এটি নিরাপদ মোডে কাজ না করে, তবে আপনি সম্ভবত। এখনও আপনার খুচরা বিক্রেতার কাছে ছুটে যাবেন না, যদিও: উপরে বর্ণিত পদক্ষেপগুলি প্রথমে চেষ্টা করুন। অনেক ক্ষেত্রে একটি ফ্যাক্টরি রিসেট আপনার ডিভাইসটিকে ক্যামেরার সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় কিক দিতে পারে।

এস ৬ এজে ক্যামেরার সমস্যাগুলি সাধারণত তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি খারাপ আচরণের কারণে হয়।
অ্যান্ড্রয়েডে ‘ক্যামেরা ব্যর্থ’ কীভাবে ঠিক করবেন: স্যামসং গ্যালাক্সি এস ৫।

আপনার যদি স্যামসুঙ গ্যালাক্সি এস ৫ থাকে তবে আমাদের কাছে এটি সম্পর্কে ভাল খবর এবং খারাপ খবর রয়েছে। সুসংবাদটি হ’ল খুব উচ্চ সম্ভাবনা রয়েছে যে ক্যামেরা ব্যর্থ ত্রুটির একই কারণ এবং সমাধান (গুলি) রয়েছে যা এটি এস 3 এবং এস 4 এর জন্য করে। খারাপ খবরটি হ’ল একটি ছোট্ট সম্ভাবনা রয়েছে যে আপনার ডিভাইসে আসলে একটি হার্ডওয়ার ত্রুটি থাকতে পারে; সীমিত সংখ্যক এস 5 ডিভাইস ত্রুটিযুক্ত ক্যামেরায় ভুগেছে।

প্রথমটি হ’ল উপরে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করা, তবে সেগুলির কোনওটি যদি কাজ না করে তবে আপনি কে নিজের কাছ থেকে এস ৫ কিনেছেন তার উপর নির্ভর করে আপনার নিজের খুচরা বিক্রেতা, ক্যারিয়ার বা স্যামসুংয়ের সাথে কথা বলার দরকার হতে পারে।
অ্যান্ড্রয়েডপিট স্যামসঙ গ্যালাক্সি এস ৫
কিছু বিরল ক্ষেত্রে, গ্যালাক্সি এস ৫ ক্যামেরা আসলে ত্রুটিযুক্ত ছিল।
অ্যান্ড্রয়েডে ‘ক্যামেরা ব্যর্থ’ কীভাবে ঠিক করবেন: স্যামসং গ্যালাক্সি এস ৩ বা স্যামসং গ্যালাক্সি এস ৪।

অনেক ক্ষেত্রেই ‘ক্যামেরা ব্যর্থ’ ত্রুটি ঘটে কারণ ক্যামেরা অ্যাপটি নিজেই কিছুটা গোলমেলে পড়ে। আপনি প্রায়শই গৃহপালনের মোটামুটি সাধারণ বিট দিয়ে সমাধান করতে পারেন।

সেটিংস> অ্যাপ্লিকেশন ম্যানেজারে যান এবং তারপরে সমস্ত অ্যাপ্লিকেশনের জন্য বাম দিকে সোয়াইপ করুন।
ক্যামেরা অ্যাপে নীচে স্ক্রোল করুন এবং এতে আলতো চাপুন।
এখন ফোর্স স্টপ এ ট্যাপ করুন, তারপরে ক্যাশে সাফ করুন। তারপরে ডেটা সাফ করুন।
চিন্তা করবেন না: এটি আপনার কোনও ফটোগ্রাফ মুছে ফেলবে না, তবে এটি আপনার ক্যামেরার সেটিংস মুছে ফেলবে যাতে আপনাকে সেগুলি আবার সেট করতে হবে।
আপনার ফোনটি পুনরায় বুট করুন এবং দেখুন এটি কার্যকর হয়েছে কিনা।

যদি এটি না ঘটে তবে দ্বিতীয় ধাপটি হ’ল ক্যাশে পার্টিশন সাফ করা। এটা করতে:

আপনার ফোনটি বন্ধ করুন এবং তারপরে ভলিউম আপ, পাওয়ার এবং হোম টিপুন এবং ধরে রাখুন।
একবার ফোনটি কম্পনের পরে, পাওয়ার যেতে দিন তবে অন্য দুটি বোতাম টিপে রাখুন।
আপনি একবার অ্যান্ড্রয়েড রিকভারি স্ক্রিনটি দেখলে, ভলিউম ডাউন কীটি ব্যবহার করে ক্যাশে পার্টিশনটি মুছুন এবং এটিকে নির্বাচন করতে পাওয়ার ব্যবহার করুন।
এটি আপনার ডেটা মুছবে না তবে এতে অ্যাপ্লিকেশনটির ক্যাশে পুনরায় সেট করা উচিত, যা সমস্যার সমাধান করতে হবে।

কিছু নেই? পারমাণবিক বিকল্পের জন্য সময়: একটি কারখানা রিসেট। আপনার প্রথমে যে কোনও প্রয়োজনের ব্যাকআপ নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন কারণ এটি আপনার ফোনটিকে কোনও জিনিস ছাড়াই ফ্যাক্টরি-তাজা অবস্থায় ফিরিয়ে দেবে।

তবুও আনন্দ নেই? অ্যাপ্লিকেশনটি পুরোপুরি ডাম্প করুন এবং দুর্দান্ত গুগল ক্যামেরা (কিটক্যাট বা পরে প্রয়োজনীয়) বা সেখানে অনেকগুলি দুর্দান্ত তৃতীয় পক্ষের ক্যামেরা অ্যাপ্লিকেশন ব্যবহার করে দেখুন। পর্যালোচনা সাবধানে যদিও পড়ুন: কিছু ক্যামেরা অ্যাপ্লিকেশন অন্যদের চেয়ে ভাল। খোঁড়াটি ইনস্টল করার কোনও মানে নেই।
অ্যান্ড্রয়েডপিট স্যামসং গ্যালাক্সি এস ৫ ক্লিয়ার ক্যাশে পার্টিশন ১  ক্রপ করেছে
অন্য সমস্ত কিছু যদি ব্যর্থ হয় তবে যে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসে সিস্টেম ক্যাশে সাফ করা সামান্য বিরক্তিকর ত্রুটিগুলি ঠিক করতে সহায়তা করতে পারে।

আশাকরি আপনার সমস্যার সমাধান হয়ে যাবে আমার এই আর্টিকেল আর দাপ অনুসরন করলে। এই কাজটি যদি আগে কখনও করে থাকেন তাহলে আপনার ফলাফল আমাদের জানান। ধন্যবাদ সবাইকে আর্টিকেলটি পড়ার জন্যে।